Cautionary Notice (Regarding Online Forex Trading / Dealing) Disclosures on Risk Based Capital (Basel-III) Code of Conduct for EXIM Bank
Unclaimed Deposits | Customer Charter | Schedule of Charges | eRecruitment | News & Events| Contact Us

About EXIM Bank
History of EXIM Bank
Vision, Mission, Corporate Philosophy
Awards & Achievements
Corporate Social Responsibilities
Bank Operational Area
Core Banking Solution
Corporate Governance
Board of Directors
Executive Committee
Board Audit Committee
Risk Management Committee
Shariah Board
Management Team
Shareholder Information
- Price Sensitive Information
 Products & Services
Retail Banking
Corporate Banking
SME Banking
Agri Banking
Remittance
 Financial Reports
Financial Highlights
Quarterly/Half-yearly Reports
Annual Reports
Credit Rating
Basel –III Market Disclosure
News & Events All News
20 Jul 2019
এক্সিম ব্যাংক এর বামেলকো সম্মেলন ২০১৯ অনুষ্ঠিত।
মানি লন্ডারিং প্রতিরোধ, সন্ত্রাসে অর্থায়ন ও বানিজ্য ভিত্তিক মানি লন্ডারিং শিরোনামে এক্সিম ব্যাংক এর বার্ষিক বামেলকো সম্মেলন ২০১৯", আজ (২০ জুলাই ২০১৯) ব্যাংকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএফআইইউ প্রধান আবু হেনা মোহাঃ রাজী হাসান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া এবং বিএফআইইউ- এর অপারেশনাল হেড ও বাংলাদেশ ব্যাংকের জেনারেল ম্যানেজার মোঃ জাকির হোসেন চৌধুরী। সম্মেলনে সভাপতিত্ব করেন এক্সিম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও ক্যামেলকো মোঃ ফিরোজ হোসেন।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মোহাঃ রাজী হাসান মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে এক্সিম ব্যাংকের গৃহীত পদক্ষেপের প্রশংসা করে বলেন, সকলকে নিজ নিজ অবস্থান থেকে মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন বিষয়ে সজাগ ও সচেতন থাকতে হবে। তিনি আরো বলেন, বাংলাদেশ এখন মানি লন্ডারিংএ আন্তর্জাতিক পর্যায়ে নেতৃত্ব দিচ্ছে। সুতরাং দেশের মধ্যে যাতে মানি লন্ডারিং এর কোন ঘটনা না ঘটে সেদিকে সবাইকে তৎপর থাকতে হবে। তিনি সকলকে মানি লন্ডারিং এর নির্দেশনা মেনে ব্যাংকিং করার পরামর্শ দেন এবং সকল প্রকার রিস্ক থেকে মুক্ত হয়ে এক্ষেত্রে বাংলাদেশের অর্জনকে সুসংহত করার আহবান জানান ।

বিশেষ অতিথির বক্তব্যে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া বলেন, সরকার ২০১৯-২০ অর্থবছরের বাজেটে ব্যাংকিং চ্যানেলে রেমিটেন্স প্রেরনের জন্য ২% প্রনোদনা দিয়েছে এর ফলে হুন্ডির মাধ্যমে অর্থ পাচার হ্রাস পাবে এবং মানি লন্ডারিং হওয়ার সুযোগও কমে যাবে। সন্ত্রাসীরা যাতে আর্থিকভাবে শক্তিশালী হতে না পারে সেদিকে খেয়াল রাখার জন্য সকল বামেলকোদের পরামর্শ দেন তিনি এবং মানি লন্ডারিং এর সকল নির্দেশনা পরিপালন করে একাউন্ট খোলার আহবান জানান। তিনি মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধে ব্যাংকের গৃহিত বিভিন্ন পদক্ষেপ ও এ বিষয়ে এক্সিম ব্যাংকের জিরো টলারেন্স নীতি তুলে ধরেন ।

সম্মেলনে উপস্থিত ছিলেন বিএফআইইউ এর যুগ্ম পরিচালক সৈয়দ কামরুল ইসলাম, উপপরিচালক মোঃ রোকনুজ্জামান, এক্সিম ব্যাংক এর উপব্যবস্থাপনা পরিচালকবৃন্দ মোঃ হুমায়ূন কবীর, শাহ্ মোঃ আব্দুল বারী, শেখ বশিরুল ইসলাম, প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধানগণসহ শাখা মানি লন্ডারিং প্রতিরোধ পরিপালন কর্মকর্তাবৃন্দ।